খুশির মাঝেই জীবনের আনন্দ
- এম ওয়াসিক আলি ০৫-০৫-২০২৪

না ছড়াও সমাজে হিংসার অনল ছিনিয়ো না কারো মুখের গ্রাস ডানা মেলে মুক্ত আকাশে পাখিদের উড়তে দাও বন্দী কর না তাদের খাঁচায় মাছেরা স্বছন্দ জলের মাঝে নদীর প্রবাহে বাধা দানে বিরত হও বাঁচতে দাও খুশিতে সকলকে এ জীবনে ফিরে আসবে না আর। পথের মাঝে বাধার মিছে উঁচু পাহাড় ধূলিসাৎ করে যাত্রার পথ করো সুগম খুশির ফিরনি বাঁটো সকলকে খুশির মাঝেই লুকিয়ে জীবনের পরমানন্দ। স্বল্পস্থায়ী মূল্যবান এ জীবন প্রতিক্ষণে ছেড়ে যাও নিত্য নতুন ছাপ। প্রতিদানে জীবনকে কিছু দিতেই হলে এক অনাথকে শিক্ষার আলো দেখাও সে আলোকে উজ্জ্বল হবে সমাজ অজ্ঞানের অন্ধকার থেকে আলোকিত হবে জগৎ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।